ইতালিতে করোনায় একদিনে ৩৬৮ জনের প্রাণহানি

বিশ্বের ১৩২টি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনা ভাইরাসে বিপর্যস্ত ইউরোপিয়ান দেশগুলো। এর মধ্যে ইতালিতে সবচেয়ে খারাপ পরিস্থিতি চলছে। দেশটিতে প্রতিনিয়ত মৃতের সংখ্যা বেড়ে চলছে। 
গতকাল শনিবার ১৭৫ জনের মৃত্যুর পর গত ২৪ ঘণ্টায় এ সংখ্যা দ্বিগুন হারে বেড়েছে। গতকাল রোববার এক দিনে দেশটিতে ৩৬৮ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ১ হাজার ৮০৯ জন প্রাণ হারালেন। করোনার উৎপত্তিস্থল চীনের বাহিরে এটাই মৃতের সর্বোচ্চ সংখ্যা। অবরুদ্ধ দেশটি যেন মৃত্যুনগরীতে পরিণত হয়েছে। 
ইতালিতে আক্রান্তের সংখ্যাও বাড়ছে প্রতিনিয়ত। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৬ শত জনের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সারি দীর্ঘ হয়ে ২৪ হাজার ৭৪৭ জনে দাঁড়িয়েছে। খাবারের দোকান থেকে শুরু করে শিক্ষাপ্রতিষ্ঠান, খেলাধুলা, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার পরও থামছে না আক্রান্ত ও মৃতের সংখ্যা। 
নির্দিষ্ট কোনো প্রতিষেধক না থাকায় দেশীয় কিছু সম্ভাব্য প্রতিষেধক দেশব্যাপী ছড়ালেও কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না। সব ধরণের মৃতের চেয়ে কয়েকগুণ লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটিতে প্রাণহানির ঘটনার পাশাপাশি অর্থনৈতিক ধসের আশঙ্কা করা হচ্ছে।  আরো পড়ুন

Comments